মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

পঞ্চগড়ে শিক্ষার্থীদেরকে প্রনোচ্ছাসের সম্মাননা ও সংবর্ধনা

পঞ্চগড় প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
  • ৩৬ Time View
পঞ্চগড়ে শিক্ষার্থীদেরকে প্রনোচ্ছাসের সম্মাননা ও সংবর্ধনা

প্রানোচ্ছাস ২০০৯ সাল থেকে পঞ্চগড়ের শিক্ষা, চিকিৎসা, অনগ্রসর ও সুবিধা বঞ্চিত মানুষের কল্যানে প্রনোচ্ছাস দীর্ঘ ১৫ বছর ধরে কাজ করছে। এ সংগঠনের সদস্যরা সমাজ ও রাষ্ট্রীয় ক্ষেত্রে সফলতার সাথে পদার্পন করছে।

পঞ্চগড়ের মেধাবীরা চিকিৎসা ক্ষেত্রে এফসিপিএস ডিগ্রি অর্জন করেছেন, বিসিএস সহ বিভিন্ন ক্যাটাগরিতে পদায়ন হয়েছেন এবং শিক্ষাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত হয়েছেন। তাদেরকে নিয়ে সংবর্ধনা উদযাপন ও সম্মাননা প্রদান করা হয়।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে পঞ্চগড় জেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন ৩০১ এর সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেজিয়া ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন।

প্রানোচ্ছাস কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন

পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি আব্দুল হান্নান শেখ, মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দেলওয়ার হোসেন প্রধান, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মুনসুর আলম, পঞ্চগড় বিপি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (অবঃ) মোজিরুল হক, প্রানোচ্ছাসের কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহমুদুল হাসান, সাধারন সম্পাদক শাকিল হোসেন।

বক্তব্য শেষে প্রধান অতিথি রেজিয়া ইসলাম মেধাবী, কৃতি, বিভিন্ন ক্যাটাগরিতে পদায়নকৃত ও শিক্ষাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক ও ক্রেস্ট তুলে দেন।

প্রনোচ্ছাস পঞ্চগড়ের আয়োজন এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রানোচ্ছাসের এ অনুষ্ঠানটি স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসির সৌজন্যে হয়।

আত্মসেবা নয়, মানবসেবা এ শ্লোগান নিয়ে কাজ করছে, প্রনোচ্ছাস। প্রনোচ্ছাস শিক্ষা, চিকিৎসা, সমাজসেবা, কৃষি নিয়ে কাজ করছে।

প্রানোচ্ছাসের সদস্যরা মানবসেবা, নিজস্ব দক্ষতা বৃদ্ধি, সাংগঠনিক দক্ষতা বৃদ্ধি, মাঠ পর্যায়ে কাজ করার অভিজ্ঞতা, নেতৃত্ব, যোগাযোগ, চিন্তা ক্ষমতা, ভাষাগত দক্ষতা, বিচিত্র জ্ঞান এবং অভিজ্ঞতা, পরিচয় বৃদ্ধি, একটি বড় পরিবারপ্রাপ্তির কাজ করার জন্যই তারা সংগঠনের সাথে যুক্ত হচ্ছে।

প্রানোচ্ছাস বিভিন্ন উদ্যোগকে সাহায্য করা, প্রশিক্ষনের মাধ্যমে বিভিন্ন কাজে স্বাবলম্বী করে গড়ে তোলা, ভবিষ্যতে ফাউন্ডেশনে বিভিন্ন পদ সৃষ্টি করাই তাদের উদ্দেশ্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin