মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

ছুটি শেষে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে পন্য আমদানি-রফতানি শুরু

একেএম বজলুর রহমান, পঞ্চগড়
  • Update Time : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৪৮ Time View
ছুটি শেষে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে পন্য আমদানি-রফতানি শুরু
ছুটি শেষে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে পন্য আমদানি-রফতানি শুরু

ঈদ-উল-ফিতর ও বাংলা নববর্ষের ছুটি শেষ হওয়ার পর পুনরায় আমদানি রফতানি শুরু হয়েছে বাংলাবান্ধা স্থল বন্দর দিয়ে।পঞ্চগড়ের চারদেশীয় (বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান) বাংলাবান্ধা স্থলন্দর ঈদ উল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে আমদানি রফতানি বন্ধ ছিল।

সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে বন্দরটির পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম সচল হয়েছে বলে জানিয়েছেন বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক ও তেতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন।

তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর, শবে ক্বদর ও বাংলা নববর্ষ উদযাপন উদযাপন উপলক্ষে চতুদের্শীয় বাংলাবান্ধা স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) বাংলাদেশের আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও বন্দর সংশ্লিষ্ট দেশগুলোর ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত অনুযায়ী ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বন্ধ রাখা ছিল। সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দরের শুল্ক স্টেশনের কর্মকর্তারা জানান, ঈদ উদযাপন উপলক্ষ্যে স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সকল সেবা প্রদান অব্যাহত ছিল।

বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, ঈদ ও বাংলা নববর্ষের ছুটি শেষে আজ সোমবার সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম সচল হয়েছে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন ওসি অমৃত অধিকারী জানান, ঈদ উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনে যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin