সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
Title :
দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে ঘোড়া মার্কার নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত বর্তমানে ডাক বাক্স যেন এক সুদূর অতীত ময়মনসিংহে নিরাপদ খাদ্য নিশ্চিতে মসিকের ভ্রাম্যমান আদালত শেরপুরের নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেনের সাথে সাংবাদিকদের মতবিনিময়  পঞ্চগড়ে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির দুই প্রার্থীকে শোকজ! শ্রমিক হত্যার প্রতিবাদে ফেনীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পঞ্চগড় বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর জনসংযোগ পঞ্চগড়ে ১৮৪ বোতল ফেন্সিডিলসহ মাদক কারবারী আটক গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রতিক বরাদ্দ পঞ্চগড়ে পরকিয়া প্রেমিকের বিরুদ্ধে প্রেমিকার প্রতারণার মামলা

গারো পাহাড়ে বন্য হাতির আক্রমণে কৃষক নিহত

শেরপুর প্রতিনিধি:
  • Update Time : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ২৪ Time View
গারো পাহাড়ে বন্য হাতির আক্রমণে কৃষক নিহত
গারো পাহাড়ে বন্য হাতির আক্রমণে কৃষক নিহত

শেরপুরের নালিতাবাড়ী গারো পাহাড়ে সীমান্তবর্তী বাত কুচি টিলাপাড়া এলাকায় মশাল নিয়ে হাতি তাড়াতে গিয়ে বন্য হাতির আক্রমণে ওমর আলী মিস্ত্রী (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিবাগত রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তা মো রফিকুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত ওমর মিস্ত্রী ওই গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অন্যান্য দিনের মতো ওমর মিস্ত্রী বৃহস্পতিবার রাতে তার উঠতি বোরো ধানক্ষেত পাহারা দিতে যান। সাধারণত খাদ্যের সন্ধানে পাহাড় থেকে নেমে আসা হাতির আক্রমণ থেকে ফসল রক্ষা করতে প্রতিরাতেই আশপাশের এলাকার কৃষকরা দলবেঁধে তাদের ধানক্ষেত পাহাড়া দিয়ে থাকেন।

অন্যান্য দিনের মতোই বৃহস্পতিবার রাতে ওমর মিস্ত্রী ধানক্ষেত পাহাড়া দিতে যান। কিন্তু ঘটনাক্রমে তখনো অন্য কৃষকরা না আসায় তিনি (ওমর মিস্ত্রী) একাই পাহাড়ের ঢালের জমির ধানক্ষেতে অবস্থান করছিলেন।

এদিকে রাত ১০ ঘটিকার আগেই কোন এক সময় খাদ্যের সন্ধানে পাহাড় থেকে নেমে আসা একদল বন্যহাতি আকস্মিকভাবে তাকে (ওমর মিস্ত্রী) আক্রমণ করে শুঁড় দিয়ে পেঁচিয়ে আছড়ায় এবং পায়ে পিষ্ট করে ওমর মিস্ত্রীর পেটের ভুঁড়ি ও মাথার মগজ বের করে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

রাতেই এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে নিহত উমর মিস্ত্রীর ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখেন। স্থানীয়রা আরও জানান, একদল বন্যহাতি দিনভর চৌকিদার টিলা ও সমশচুড়াসহ আশপাশের পাহাড়ে বিচরণ করছিল।

এদিকে ওমর মিস্ত্রীর মর্মান্তিক মৃত্যুর সংবাদ পেয়ে বন বিভাগের লোকজন ও স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শনে যান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin