শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
Title :
শেরপুরে সড়ক দুর্ঘটনায় দুই কিশোর নিহত ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত-৫, আহত-১৫ দেবীগঞ্জের লক্ষিরহাটে আনারস মার্কার নির্বাচনী জনসভা অনুষ্ঠিত ক্রেতা-বিক্রেতার হাঁকডাকে জমে উঠেছে মেহেরপুরের লিচুর হাট নিরপেক্ষ নির্বাচনের শঙ্কায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন পঞ্চগড়ের সদরে ঘুষ নিয়ে চাকুরী, প্রধান শিক্ষকের নামে মামলা মেহেরপুরে ভোক্তা অধিকারের অভিযান, এক লাখ টাকা জরিমানা গাইবান্ধায় জাতিসংঘের আন্ডার সেক্রেটারী জেনারেল গাংনী উপজেলা নির্বাচনের শেষ সময়ে সরে দাঁড়াচ্ছেন হেবিওয়েট চেয়ারম্যান প্রার্থীরা দেবীগঞ্জের চেংঠীতে আনারস মার্কার নির্বাচনী জনসভা অনুষ্ঠিত

পঞ্চগড়ে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির দুই প্রার্থীকে শোকজ!

পঞ্চগড় প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ৪ মে, ২০২৪
  • ৪৮ Time View
পঞ্চগড়ে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির দুই প্রার্থীকে শোকজ!
পঞ্চগড়ে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির দুই প্রার্থীকে শোকজ!

৬ষ্ঠ উপজেলা পরিষদের ২য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চগড়ের বোদা উপজেলায় অংশগ্রহণ করায় বিএনপির দুই প্রার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

শুক্রবার (৩ মে) রাতে দলটির পাওয়া একটি চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এর আগে গত ২ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভীর চিঠিতে স্বাক্ষর করেন।

নির্বাচনে অংশগ্রহণকারী ওই দুই প্রার্থী হলেন, পঞ্চগড় জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও বোদা উপজেলার সদস্য সচিব এবং বোদা উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারী কলস মার্কার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী লাইলী বেগম। অপরজন একই উপজেলার বড়শশী ইউনিয়নের বিএনপির সদস্য ও চশমা মার্কার ভাইস চেয়ারম্যান প্রার্থী মোরসালিন বিন মমতাজ রিপন।

নোটিশে বলা হয়েছে, বিএনপি জাতীয় স্থায়ী কমিটি নির্বাচন বর্জনের সিদ্ধান্ত গ্রহণের পরেও দ্বিতীয় দফায় অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এহেন মনোবৃত্তি দলীয় শৃঙ্খলা পরিপন্থি ও দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা বলে আখ্যা দেওয়া হয় চিঠিতে। গঠনতন্ত্র মোতাবেক তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানোর জন্য ৪৮ ঘণ্টা সময় দেয়া হয়েছে।

এ বিষয়ে কথা হয় বোদা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী লাইলী বেগমের সাথে। তিনি বাংলানিউজকে বলেন, গতবারেও আমি নির্বাচনে অংশগ্রহণ করে মাত্র কিছু ভোটের ব্যবধানে হেরেছিলাম। ভোটারসহ সকলের ভালোবাসা ও আগ্রহ রয়েছে আমার প্রতি। তাই নির্বাচনে অংশনিতে মনোনয় প্রত্যাহারের আগেই কমিটি থেকে আমি সেচ্ছায় পদত্যাগ করেছি। এর পরেও আমাকে কেন্দ্রীয় কমিটি থেকে নোটিশ করা হয়েছে। আমি নোটিশটি পেয়েছি, যেহেতু তারা আবারো আমার কাছে জবাব চেয়েছে তাই আমি এর জবাব জানাবো। তারপর দল যা সিদ্ধান্ত নেওয়ার তাই নেবে।

একই উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মোরসালিন বিন মমতাজ রিপন বাংলানিউজকে বলেন, আমি গত ৫ বছর আগেই দল থেকে সরে গিয়েছি। তাই আমি বর্তমানে দলের কোন পদে নেই। একই সাথে আমি দলটির কোন কার্যক্রমের সাথে বর্তমান জড়িত না। আর কেন্দ্রীয় কমিটির নোটিশের বিষয়ে আমি অবগত না, আমার হাতে কোন নোটিশ আসে নি। আমি নির্বাচনে নেমেছি, ইনশাআল্লাহ্ শেষ পর্যন্ত থাকবো এবং বিপুল ভোটে জয় লাভ করবো বলে আমি আশাবাদি।

জানা গেছে, আগামী ২১ মে দ্বিতীয় পর্যায়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলার বোদা ও দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। আর এ নির্বাচনে বোদা উপজেলা পরিষদ থেকে চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছে।

এছাড়া আগামী ৮ মে প্রথম পর্যায়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী উপজেলা পরিষদ নির্বাচন। আর এ নির্বাচনে অংশনিতে এপ্রিলের মাঝামাঝি সময়ে সেচ্ছায় পদত্যাগ পত্র দাখিল করেন বিএনপির আরো চার জন প্রার্থী। পরে গত ২৭ এপ্রিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভীর স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে সকলেকে অব্যাহতি প্রদান করা হয়।

দল থেকে অব্যাহতি পাওয়া ও নির্বাচনে অংশগ্রহণকারী প্রর্থীরা হলেন, পঞ্চগড় সদর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও প্রজাপতি মার্কার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজল রেখা, তেঁতুলিয়া উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক কলস মার্কার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সুলতানা রাজিয়া, তেঁতুলিয়া উপজেলা যুবদলের যুগ্ন আহব্বায়ক চশমা মার্কার ভাইস চেয়ারম্যানে প্রার্থী খন্দকার আবু সালেহ ইব্রাহিম (ইমরান), তেঁতুলিয়ার ৭নং দেবনগড় ইউনিয়ন বিএনপির সদস্য ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী মুক্তারুল হক মুকু।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশগ্রহণ করা এসকল প্রার্থীর বিজয় লাভ করবে বলে সকলে আশাবাদী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin