বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
Title :
মেহেরপুর সদরে আনারুল ইসলাম ও মুজিবনগরে আমাম হোসেন মিলু বিজয়ী নির্বাচনী দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত মেহেরপুরে জাল ভোট দেওয়ার অপরাধে তিনজনের জেল জরিমানা পঞ্চগড়ে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগ ইউপি সদস্য আটক পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত মেহেরপুরের দুই উপজেলায় ভোট গ্রহণ শুরু ভালুকায় শ্রমিকদের মজুরী কম দেওয়ার প্রতিবাদে ঢাকা- ময়মনসিংহ সড়ক অবরোধ ফিলিস্তিনের স্বাধীনতায় হস্তক্ষেপের প্রতিবাদে মেহেরপুর কলেজ ছাত্রলীগের পতাকা মিছিল স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ফেনীতে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

বিএনপি সব সময় অন্য শক্তির সহায়তায় ক্ষমতায় যেতে চায়

ওয়ান নিউজ ডেস্ক:
  • Update Time : রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৯১ Time View
বিএনপি সব সময় অন্য শক্তির সহায়তায় ক্ষমতায় যেতে চায়
বিএনপি সব সময় অন্য শক্তির সহায়তায় ক্ষমতায় যেতে চায়

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি সব সময় জনগণের ম্যান্ডেটের পরিবর্তে অন্য শক্তির সহায়তায় ক্ষমতায় যেতে চায়। যখনই নির্বাচনের সময় আসে, তখনই তারা (বিএনপি) অন্য কোনও শক্তির সন্ধান করে যারা তাদের ক্ষমতায় বসাতে পারে।…বিএনপি একটি সন্ত্রাসী দল। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তারা কখনও ক্ষমতায় আসেনি।

যুক্তরাজ্যের বাংলাদেশ বিষয়ক সর্বদলীয় সংসদীয় দলের (এপিপিজি) ভাইস চেয়ার ও ইন্দো-ব্রিটিশ বিষয়ক এপিপিজি-র চেয়ার বীরেন্দ্র শর্মা এমপি’র নেতৃত্বে যুক্তরাজ্যের ক্রস পার্টি একটি পার্লামেন্টারি প্রতিনিধি দল রবিবার (২৮ জানুয়ারি) গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিং করেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সব সময় যে কোনও উপায়ে ক্ষমতা নিশ্চিত করতে চায়।

গত ৭ জানুয়ারির এবং ২০১৪ সালের সাধারণ নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, যদি তারা কোনও নিশ্চয়তা না পায় যে কেউ তাদের ক্ষমতায় আনবে, তাহলে তারা নির্বাচন বয়কট করবে। ২০১৮ সালের নির্বাচন নিয়ে বিএনপি মনোনয়ন বাণিজ্য করেছিল। কিন্তু ক্ষমতায় যাওয়ার নিশ্চয়তা না পাওয়ায় নির্বাচনের দিন নির্বাচন বয়কট করেছিল।

২০০৮ সালের সাধারণ নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনটি ছিল অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক এবং এটা নিয়ে কেউ কোনও প্রশ্ন তোলেনি। যেখানে বিএনপি নেতৃত্বাধীন জোট পেয়েছিল মাত্র ৩০টি আসন এবং আওয়ামী লীগ পায় একক ভাবে ২৩৩টি আসন।

তিনি বলেন, গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করা তাদের পছন্দ ছিল।

প্রধানমন্ত্রী বলেন, সেনানিবাসে সামরিক স্বৈরশাসকের হাতে বিএনপি’র জন্ম। ওই ব্যক্তি (জিয়াউর রহমান) হ্যাঁ/না ভোট এবং রাষ্ট্রপতি নির্বাচনের মাধ্যমে নির্বাচন ব্যবস্থাকে কলুষিত করেছেন। দীর্ঘ ২৯ বছর অগণতান্ত্রিক শক্তি বাংলাদেশ শাসন করেছে। সেসময়ে দেশে কোনও গণতন্ত্র ছিল না। ফলে দেশে কোনও উন্নয়ন হয়নি।

দলকে এগিয়ে নেওয়ার মতো কোনও নেতৃত্ব বিএনপির নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপির লোকেরা শুধু লন্ডন থেকে নির্দেশ পাচ্ছে। এর ফলে ২০০৮ সালের পর বিএনপি কোনো নির্বাচনে অংশ নেয়নি।

২০২৪ সালের নির্বাচন বর্জন করার জন্য বিএনপি কর্তৃক অগ্নিসংযোগ ও জনগণের প্রতি আহ্বান জানানো সত্ত্বেও জনগণ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নেয় এবং তাদের ভোট দেয়। জনগণ বিএনপির আহ্বান প্রত্যাখ্যান করেছে এবং ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে।

পাঁচ সদস্যের সংসদীয় প্রতিনিধি দলে রয়েছেন– টেক ও ডিজিটাল অর্থনীতি বিষয়ক প্রাক্তন কনজারভেটিভ মন্ত্রী পল স্কুলি, এমপি, ইউকে হাউস অব কমন্স সিলেক্ট কমিটির মেম্বার ফর ফরেন অ্যাফেয়ার্স নীল কোয়েল এমপি, হাউস অব কমন্সের বিরোধী দলীয় হুইপ অ্যান্ড্রু ওয়েস্টার্ন এমপি এবং হাউস অব কমন্সের সিনিয়র সংসদীয় সহকারী ডমিনিক মফিট।

প্রতিনিধি দলটি ২৭ জানুয়ারি ঢাকায় আসে এবং আগামী ৩১ জানুয়ারি তাদের লন্ডনের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

বৈঠকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মো. জিয়াউদ্দিন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin