বুধবার, ০৮ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
Title :
মেহেরপুর সদরে আনারুল ইসলাম ও মুজিবনগরে আমাম হোসেন মিলু বিজয়ী নির্বাচনী দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত মেহেরপুরে জাল ভোট দেওয়ার অপরাধে তিনজনের জেল জরিমানা পঞ্চগড়ে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগ ইউপি সদস্য আটক পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত মেহেরপুরের দুই উপজেলায় ভোট গ্রহণ শুরু ভালুকায় শ্রমিকদের মজুরী কম দেওয়ার প্রতিবাদে ঢাকা- ময়মনসিংহ সড়ক অবরোধ ফিলিস্তিনের স্বাধীনতায় হস্তক্ষেপের প্রতিবাদে মেহেরপুর কলেজ ছাত্রলীগের পতাকা মিছিল স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ফেনীতে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

টিআইবি একটি পক্ষের হয়ে ওকালতি করছে: কাদের

ওয়ান নিউজ ডেস্ক:
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ১১১ Time View
টিআইবি একটি পক্ষের হয়ে ওকালতি করছে: কাদের
টিআইবি একটি পক্ষের হয়ে ওকালতি করছে: কাদের

দ্বাদশ সংসদ নির্বাচনে অনিয়মের তথ্য প্রমাণ তুলে ধরা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশকে (টিআইবি) এক হাত নিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংস্থাটি একটি পক্ষের হয়ে ওকালতি করছে বলে মন্তব্য করেছেন তিনি।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে এক ব্রিফিংযে তিনি এ মন্তব্য করেন। ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি যে ভাষায় কথা বলে টিআইবিও একই ভাষায় কথা বলে।

তিনি বলেন, টিআইবি হচ্ছে বিএনপির দালাল। তাদের প্রত্যেকটা কথা একপেশে, বিএনপির ওকালতি করে তারা। তারা সরকার বিরোধী।

সেতুমন্ত্রী বলেন, ইতিহাস থেকে উপলব্ধি করেছি, টিআইবি সব সময় আওয়ামী লীগ বিরোধী ছিল। সব সময় বিএনপির পক্ষে কাজ করেছে তারা। গবেষণা নিয়ে কাজ করে তারা। কিন্তু তাদের গবেষণায় আমরা নিরপেক্ষতা খুঁজে পাচ্ছি না।

আরও পড়ুন: টিআইবি বিএনপির শাখা হয়ে গেছে: ওবায়দুল কাদের

পদ্মা সেতু নির্মাণের প্রসঙ্গ টেনে কাদের বলেন, টিআইবি বলেছিল, পদ্মা সেতু অসম্ভব। সিপিডিও একই মন্তব্য করেছিল। কিন্তু বাস্তবতা কী দেশবাসী দেখেছে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য সাঈদ খোকন, পারভীন জামান কল্পনা, মেরিনা জাহান কবিতা প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার এক সংবাদ সম্মেলনে টিআইবি জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একপাক্ষিক ও পাতানো, যেটি অবাধ ও অন্তর্ভুক্তিমূলক হয়নি। গত ৭ জানুয়ারি নির্বাচনে শেষের এক ঘণ্টায় ১৫.৪৩ শতাংশ ভোটসহ মোট ৪১.৮ শতাংশ ভোট পড়া বিতর্কের জন্ম দিয়েছে বলে দাবি করে সংস্থাটি।

টিআইবির মতে, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং অংশগ্রহণমূলক দেখাতে নিজ দলীয় স্বতন্ত্র প্রার্থী দিয়ে নির্বাচন করলেও বেশিরভাগ আসনে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা হয়নি। টিআইবি বলছে, নির্বাচনের এমন প্রক্রিয়া গণতন্ত্রের জন্য অশনি সংকেত।

গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, একপাক্ষিক ও পাতানো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ ও অন্তর্ভুক্তিমূলক হয়নি। সংসদে ব্যবসায়ী আধিপত্যের মাত্রাও একচেটিয়া পর্যায়ে উন্নীত হয়েছে। বেশিরভাগ আসনেই নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়নি। অন্তত ২৪১ আসনে প্রতিদ্বন্দ্বিতা হয়নি।

গবেষণা প্রতিবেদনে বলা হয়, সারাদেশে অধিকাংশ ভোটকেন্দ্রে আওয়ামী লীগ এবং স্বতন্ত্র প্রার্থী ছাড়া অন্য দলের প্রার্থীদের পোলিং এজেন্ট ছিল না। প্রতিপক্ষের প্রার্থীদের এজেন্টদের হুমকির মাধ্যমে কেন্দ্রে প্রবেশ করা থেকে বিরত রাখা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin