শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

পঞ্চগড়ে কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষের ইন্তেকাল

পঞ্চগড় প্রতিনিধি:
  • Update Time : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ৪৩ Time View
পঞ্চগড়ে কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষের ইন্তেকাল

পঞ্চগড় নূরুন আলা নুর কামিল মাদরাসার (মাস্টার্স) সাবেক অধ্যক্ষ, পঞ্চগড় পৌরসভার নিকাহ রেজিস্ট্রার (কাজী) ডঃ আব্দুর রহমান ইন্তেকাল করেছেন। ইসলামি গবেষক, চিন্তাবিদ, মুফাসসির মাওলানা কাজী ডঃ আব্দুর রহমান বাংলাদেশ নিকাহ রেজিস্ট্রার সমিতি পঞ্চগড় জেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

তিনি দীর্ঘদিন যাবত পঞ্চগড় নূরুন আলা নূর কামিল মাদরাসায় সুনামের সাথে অধ্যক্ষ পদে চাকুরি করে অবসরে যান। তিনি নিকাহ রেজিস্ট্রার সমিতির (কাজী) কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্যও এবং জমিয়াতুল মোদার্রেশিনের সভাপতি ছিলেন।

ডঃ আব্দুর রহমানের বাড়ি পঞ্চগড় পৌরসভার মসজিদপাড়া এলাকায়। তা গ্রামের বাড়ি সদর উপজেলার ভিতরগড় কাজিরহাটে। তিনি চাদঁ দেখা কমিটির সদস্য ও হজ্জ প্রশিক্ষক ছিলেন। তিনি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে গবেষনা করে ডক্টরেট ডিগ্রি লাভ করেন। তিনি দীর্ঘদিন যাবত কিডনি জটিলতাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

শুক্রবার (১৯ এপ্রিল)  ভোর ৪ টার সময় চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে ২ মেয়ে, আত্বীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

দুপুরে পঞ্চগড় সদর উপজেলার ভিতরগড় কাজিরহাটে প্রথম জানাজা নামাজ, বিকেল ৪ টায় পঞ্চগড় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মরহুমের দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে সহস্রাধিক লোক অংশ নেয়। জানাজা পড়ান পঞ্চগড় নূরুন আলা নুর কামিল মাদরাসার সাবেক উপাধ্যক্ষ মফিজ উদ্দীন। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজা পূর্ব মূহুর্তে মরহুমের রুহের মাগফেরাত ও দোয়া কামনা করে বক্তব্য দেন পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি আব্দুল হান্নান শেখ, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদত সম্রাট, পঞ্চগড় পৌরসভার সাবেক মেয়র তৌহিদুল ইসলাম, পঞ্চগড় নূরন আলা নুর কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতাউর রহমান, অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল হান্নান, হাজি খামির উদ্দিন আলিম মাদরাসার অধ্যক্ষ শহিদুল ইসলাম, সাকোয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মফিজার রহমান, জমিয়াতুল মোদার্রেশিন পঞ্চগড় জেলার সাধারন সম্পাদক আরমান আলী, রংপর সাত দরগা কামিল মাদরাসার অধ্যক্ষ জমিয়াতুল মোদার্রেশিন রংপুর বিভাগের আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ন আহবায়ক হাদিউজ্জামান, ঠাকুরগাঁও সালন্দর কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ রফিকুল ইসলাম, মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দেলওয়ার হোসেন প্রধান।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin