বুধবার, ০১ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

গলাচিপায় অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত

ইমরান পারভেজ,গলাচিপা
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ২৮ Time View
গলাচিপায় অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত
গলাচিপায় অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত

পটুয়াখালীর গলাচিপা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১১টার সময় গলাচিপা পৌরসভা ভবনের সামনে বৈশাখী অগ্নি বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

অগ্নিনির্বাপক মহড়ায় নেতৃত্ব দেন গলাচিপা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মোঃ কালাম হোসেন। উক্ত মহড়ার গলাচিপা ফায়ার সার্ভিস ডিফেন্স পক্ষ থেকে আলোচনা করেন

এসময় কালাম হোসেন বলেন সর্বপ্রথম অগ্নিকান্ড হলে স্থানীয় মানুষের করণীয় হবে ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ অফিসে খবর দেওয়া এবং এর পাশাপাশি কোথায় অগ্নিকান্ড হয়েছে তার সুনির্দিষ্ট স্থান লোকেশন অবগত করতে হবে। এরপরে যত সম্ভব নিজেদেরকে আগে চেষ্টা চালিয়ে যেতে হবে। ফায়ার সার্ভিস আসার সঙ্গে সঙ্গে যাতে করে তাদের কাযকর্ম করতে পারে সেই বিষয় লক্ষ রাখতে হবে। তিনি আরো বলেন, রান্না করার সময় যদি অগ্নিকান্ড ঘটে, তা হলে আতঙ্কিত না হয়ে প্রথমে গ্যাস সিলিন্ডারে ভেজা কম্বল অথবা পাটের বস্তা দিয়ে চাপা দিতে হবে না হয় ভারি বালতি দিয়ে চাপা দিতে হবে।

এ সময়ে গলাচিপা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর, পৌরসভার বিভিন্ন কমকর্তা সহ স্থানীয় সাধারণ মানুষ উপস্থিত ছিলেন ।

অগ্নিকান্ড ঘটলে তা কিভাবে নিয়ন্ত্রণ করতে হয় মহড়াতে সেগুলো সবার সামনে প্রদর্শনী করে দেখানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 onenewsbd24.com
Developed by: A TO Z IT HOST
Tuhin